ই-কমার্স ওয়েবসাইট তৈরির সহজ প্লাটফর্ম স্টোরিয়া।


স্টোরিয়া (Storrea.com) ই-কমার্স ওয়েবসাইট বানানোর বাংলাদেশের সবচেয়ে সহজ এবং সুবিধাজনক প্লাটফর্ম। বাংলাদেশের ক্রমবর্ধমান ই-কমার্স ইন্ডাস্ট্রিতে যুক্ত হচ্ছে নতুন নতুন উদ্যোক্তা। আর এই সব উদ্যোক্তাদের টেকনিক্যাল কাজগুলো আরও সহজ এবং স্বল্পব্যয়ী করার জন্য বাংলাদেশের চার তরুণ প্রতিষ্ঠিত করেছেন স্টোরিয়া।
 ই-কমার্স মানেই প্রাথমিকভাবে আপনার থাকতে হবে একটি অনলাইন স্টোর বা ই-কমার্স ওয়েবসাইট যেখানে আপনি আপনার পণ্য উপস্থাপন করবেন আর ক্রেতারা আপনার ওয়েবসাইটে আপনার পণ্য দেখে অর্ডার দিবে। 

একটি ই-কমার্স সাইট তৈরি করার জন্য আপনাকে ডোমেইন, হোস্টিং, সাইট ডেভেলপমেন্ট, পেমেন্ট গেইটওয়ের সংযুক্তি, ইনভেন্টরি ম্যানেজমেন্ট টুল সহ আরো বেশ কিছু ব্যাপার নিয়ে চিন্তা করতে হবে। সাথে আছে সাইটের নিরাপত্তা, আপডেট এবং মেইনটেনেন্সের চিন্তা। আপনি যদি টেকনিকাল পারসন না হন তাহলে এই সবকিছু ম্যানেজ করার জন্য আপনাকে যেতে হবে একজন ওয়েব ডেভেলপারের কাছে। খরচ করতে হবে মোটা অংকের টাকা। 

কিন্ত স্টোরিয়াতে আপনি নিজেই আপনার ই-কমার্স ওয়েবসাইট তৈরি করতে পারবেন। স্টোরিয়ায় আছে ফ্রি অ্যামাজন ক্লাইড হোস্টিং এর সুবিধা । সাথে আরো থাকবে আনলিমিটেড ব্যান্ডউইথ যার ফলে যত ভিজিটর একসাথে আসুক না কেন আপনার সাইট স্লো হবে না। 
বিষয়টি একটি উদাহরনের মাধ্যমে বুঝানোর চেষ্টা করছি। 

মনে করেন, আপনি একটি ব্যবসা করার সিদ্ধান্ত নিলেন । এখন আপনার একটি দোকান প্রয়োজন। 
এখন আপনি নিজে একটি দোকান বানানোর চিন্তা করতে পারেন। এক্ষেত্রে আপনাকে দোকানের ডিজাইন করা থেকে শুরু করে ইট, বালু, সিমেন্ট, ফার্নিচার, ইলেক্ট্রিসিটি, সিকিউরিটি সব কিছুই বিবেচনা করতে হবে। আপনাকে আর্কিটেক্ট, ইট-বালুর সাপ্লাইয়ার, রংমিস্ত্রী, কাঠমিস্ত্রী, ইলেক্ট্রিশিয়ান, সিকিউরিটি গার্ড সবার সাথে যোগাযোগ করতে হবে এবং যার যার কাজ আদায় করে নিতে হবে। সব কাজের সমন্বয় করতে গিয়ে ঝামেলা, ভোগান্তিতেও পরতে হতে পারে, পুরো প্রক্রিয়াটি সময় সাপেক্ষ এবং ব্যয়বহুল।
অপরদিকে আপনি একটি রেডি দোকান নিজের মত করে কাস্টমাইজ করে বানানোর চিন্তা করতে পারেন। এক্ষেত্রে আপনি দোকানের সবকিছুই প্রায় রেডি পাচ্ছেন, যেখানে ইতিমধ্যে ফার্নিচার দেয়া আছে, ইলেক্ট্রিসিটির সংযোগ আছে, নিরাপত্তা গার্ডও আছে। আপনার দোকানটি গুছিয়ে নিতে ঝামেলা কম, দ্রুততম সময়ে সাশ্রয়ী খরচেই সব সাজিয়ে কাস্টমারদের জন্য খুলে দিতে পারছেন।

ঠিক তেমনি আপনি স্টোরিয়াতে সব কিছু রেডি পাবেন। আপনি শুধু আপনার পছন্দ মতো সব কিছু সাজিয়ে ফেলবেন যা করতে আপনার কোন টেকনিক্যাল জ্ঞান লাগবে না। এবং যদিকোন কিছু বুঝতে সমস্য হয় তাহলে স্টোরিয়ার হেল্প সেন্টার আপনাকে সাহায্য করার জন্য সদা প্রস্তুত। 
এখন নিশ্চয়ই জানতে ইচ্ছে করছে যে কিভাবে স্টোরিয়া থেকে ওয়েবসাইট বানাবেন, তাই না? 
এটা জানার জন্য পরবর্তী পোষ্টের অপেক্ষায় থাকেন। ওয়েবসাইট তৈরির যাবতীয় বিষয় আমি ধারাবাহিক ভাবে বর্ণনা করব ইনশাআল্লাহ 

Post a Comment

3 Comments